আজ বৃহস্পতিবার ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত গৌরীপুরে গার্মেন্ট কর্মীকে গণধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী এখন জেল হাজতে! সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে-ধর্মমন্ত্রী ময়মনসিংহ – শেরপুর আঞ্চলিক মহাসড়কের ১৮কিঃ মিঃ সড়ক দূর্ঘটনা কবলিত পরিণত
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২৭, ২০২১, ১২:২৭ অপরাহ্ণ




সেনাবাহিনীর ৬ কোরে নিয়োগ

বাহাদুর ডেস্ক :

বাংলাদেশ সেনাবাহিনী ছয় কোরে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

৫৬তম বিএমএ স্পেশাল (ইঞ্জিনিয়ার্স/সিগন্যালস/ইএমই/এইসি), ৩৪তম ডিএসএসসি (জেএজি) এবং ৪৯তম ডিএসএসসি (আরভিঅ্যান্ডএফসি) কোর্সে জনবল নিয়োগে ওই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আগ্রহীরা আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

ইঞ্জিনিয়ার্স কোর—পুরুষ/মহিলা
শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০সহ সংশ্লিষ্ট বিষয়ের ওপর বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে কমপক্ষে সিজিপিএ ৩.০০ প্রাপ্ত হতে হবে (৪.০০-এর মধ্যে)।

বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল)
নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং
আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিং
সিগন্যালস কোর-পুরুষ

শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০সহ সংশ্লিস্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে কমপক্ষে সিজিপিএ ৩.০০ প্রাপ্ত হতে হবে (৪.০০–এর মধ্যে)।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স ইনফরমেশন টেকনোলজি।

ইলেকট্রিক্যাল ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রনিকস টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং।

ইলেকট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইএমই) কোর
বিজ্ঞাপন

শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০সহ সংশ্লিষ্ট বিষয়ের ওপর বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে কমপক্ষে সিজিপিএ ৩.০০ প্রাপ্ত হতে হবে (৪.০০-এর মধ্যে)।

অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং (পুরুষ/মহিলা)
মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (পুরুষ)
আর্মি এডুকেশন কোর (এইসি)—পুরুষ/মহিলা

শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.০০সহ সংশ্লিষ্ট বিষয়ে সিজিপিএ ৩.০০ (৪.০০-এর মধ্যে)। ফলে স্নাতক সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি হতে হবে।

ইংরেজি
বাংলা
আরবি
বিবিএ (অ্যাকাউন্টিং, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং)
অর্থনীতি

জাজ অ্যাডভোকেট জেনারেল (জেএজি)—পুরুষ

শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.০০সহ এলএলবি (সম্মান) এবং এলএলএম/এমএএলএলএম ডিগ্রিতে কমপক্ষে সিজিপিএ ৩.০০ প্রাপ্ত হতে হবে (৪.০০–এর মধ্যে)।

রেমাউন্ট ভেটেরিনারি অ্যান্ড ফার্ম কোর—পুরুষ
শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.০০সহ ডিভিএম/ডিভিএম অ্যান্ড এএইচ ডিগ্রি এবং ইন্টার্নশিপ সম্পন্নকারী ও কমপক্ষে সিজিপিএ ৩.০০ প্রাপ্ত হতে হবে (৪.০০–এর মধ্যে)।

সব শাখার জন্য ন্যূনতম শারীরিক যোগ্যতা
পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫৭ কেজি, বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি। নারীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৯ কেজি, বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি।

বয়স: ১ জুলাই ২০২১ তারিখে অনূর্ধ্ব ২৮ বছর (অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়)।

আবেদনের নিয়ম

প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা আলাদা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে https://joinbangladesharmy.army.mil.bd-তে। এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন আগ্রহীরা। এই ওয়েবসাইটে চাকরির বিস্তারিত তথ্যও জানা যাবে।

আবেদন ফি: ১০০০ টাকা।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১